OrdinaryITPostAd

অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজের মধ্যে ফাইল ট্রান্সফার করার নিয়ম বিস্তারিত জানুন

প্রিয় পাঠক, আপনি কি জানেন যে CES 2022-এ Google-এর Nearby Share ঘোষণার এক বছরেরও বেশি সময় পরে, অনুসন্ধান জায়ান্ট অবশেষে উইন্ডোজ পিসিগুলির জন্য Nearby Share প্রকাশ করেছে। 
অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজের মধ্যে ফাইল ট্রান্সফার করার নিয়ম
বর্তমানে, এটি বিটাতে রয়েছে। আপনি অবশেষে কোনও সীমাবদ্ধতা ছাড়াই Nearby Share ব্যবহার করে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজের মধ্যে ফাইলগুলি ভাগ করতে পারেন। ডিভাইস এবং প্ল্যাটফর্ম জুড়ে ফাইল স্থানান্তর করতে আপনাকে আর তৃতীয় পক্ষের সমাধান ব্যবহার করতে হবে না । এখন, একটি উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েডের Nearby Share এর মাধ্যমে ফাইল আদান প্রদান করা যায়।
এই নিবন্ধে, আমরা Windows 11-এ Nearby Share এর লঞ্চ সম্পর্কে সমস্ত তথ্য যোগ করেছি। এর প্রয়োজনীয়তা থেকে শুরু করে সেটিংস পর্যন্ত, আমরা এই টিউটোরিয়ালে সবকিছুই অন্তর্ভুক্ত করেছি। নীচে আমাদের বিস্তারিত টিউটোরিয়ালটি অনুসরণ করুন।

Windows PC-এ Nearby Share ব্যবহার করার আগে যে বিষয়গুলো মাথায় রাখতে হবে

1. পিসিতে Nearby Share ব্যবহার করতে আপনার Windows কম্পিউটারে ব্লুটুথ এবং ওয়াই-ফাই সমর্থন থাকতে হবে এবং ব্লুটুথ এবং ওয়াই-ফাই উভয়ই চালু করতে হবে।

2. Android-এ Nearby Share ব্যবহার করার সময় আরও ভাল স্থানান্তর গতি পেতে, নিশ্চিত করুন যে উভয় ডিভাইস একই Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে (বিশেষত একই Wi-Fi চ্যানেলেও)। অন্যথায়, এটি ব্লুটুথে ডিফল্ট হবে, যা ধীর স্থানান্তর গতি অফার করে।

3. Nearby Share শুধুমাত্র 64-বিট x86 আর্কিটেকচারে চলমান Windows 11 এবং 10-এ উপলব্ধ ৷ এটি এখন এআরএম-ভিত্তিক পিসি সমর্থন করে না। এছাড়াও, আপনার অবশ্যই Android 6.0 বা তার উপরে চলমান একটি Android ডিভাইস থাকতে হবে।

5. Nearby Share সঠিকভাবে কাজ করার জন্য, উভয় ডিভাইস একে অপরের 5 মিটার বা 16 ফুটের মধ্যে কাছাকাছি থাকা উচিত ।

কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে Nearby Share সেট আপ করবেন

1. প্রথমে আপনার উইন্ডোজ পিসিতে Nearby Share অ্যাপটি ডাউনলোড করে "শুরু করুন" এ ক্লিক করুন।
2. এর পরে, সেটআপ ফাইলটি চালু করুন এবং এটি ইনস্টল করুন। 
3. একবার Nearby Share ইনস্টল হয়ে গেলে, এটি আপনাকে আপনার Google অ্যাকাউন্ট দিয়ে "সাইন ইন " করতে বলবে । যাইহোক, আপনি Google অ্যাকাউন্ট ছাড়াই Nearby Share ব্যবহার করতে পারেন।
4. একবার আপনি "সাইন ইন" বোতামে ক্লিক করলে, আপনাকে একটি ব্রাউজার উইন্ডোতে পুনঃনির্দেশিত করা হবে, যেখানে আপনাকে আপনার অ্যাকাউন্ট চয়ন করতে হবে এবং সাইন ইন করতে হবে৷
5. একবার আপনি লগ ইন করার পরে Nearby Share অ্যাপে ফিরে যান৷ এখানে, আপনার পিসির জন্য একটি নাম সেট করুন , যা অন্যদের কাছে দৃশ্যমান হবে৷ উপরন্তু, শুধুমাত্র "পরিচিতি" ডিফল্টরূপে আপনার সাথে ফাইল শেয়ার করতে পারে, তাই এটি ঠিক আছে। সবশেষে, এখানে “ সম্পন্ন ”-এ ক্লিক করুন।
6. আপনি যদি Google অ্যাকাউন্ট ছাড়াই Nearby Share ব্যবহার করেন , তাহলে "সকলের কাছ থেকে গ্রহণ করুন" বেছে নিন। এটি আপনার উইন্ডোজ পিসিকে কয়েক মিনিটের জন্য অন্যদের কাছে দৃশ্যমান রাখবে। কিছু সময় পরে, আপনার পিসি লুকানো হবে. মনে রাখবেন, আপনাকে ম্যানুয়ালি অনুরোধগুলি অনুমোদন করতে হবে।

Nearby Share ব্যবহার করে অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজে ফাইল/ফোল্ডার শেয়ার করুন

আপনি যদি উপরের বিভাগে দেওয়া ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনি এখন আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং Windows 11/10 পিসির মধ্যে ফাইলগুলিকে নির্বিঘ্নে শেয়ার করতে প্রস্তুত। এটি কীভাবে কাজ করে তার একটি ডেমো দেখিঃ

1. প্রথমে, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি ফটো, ভিডিও, ফাইল বা নথি খুলুন এবং পছন্দসই ফাইলটি নির্বাচন করার পরে "শেয়ার" বোতামে আলতো চাপুন। এর পরে " Nearby Share " বিকল্পটি নির্বাচন করুন।
2. আপনার অ্যান্ড্রয়েড ফোনে, উইন্ডোজ পিসি এখন প্রদর্শিত হবে । এটিতে আলতো চাপুন।
3. আপনার Windows PC-এ Nearby Share অ্যাপটি খুলুন এবং অনুরোধটি গ্রহণ করুন ৷ এবং এটাই.
4. ফাইলটি এখনই আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে স্থানান্তরিত হবে। একটি 5GHz Wi-Fi সংযোগের উপর আমার পরীক্ষা অনুসারে, একটি 220MB ফাইল স্থানান্তর করতে প্রায় 42 সেকেন্ড সময় লেগেছে ৷ কার্যকর স্থানান্তর গতি প্রায় 4.8MBps ছিল , যা বেশ ভাল।
5. যাইহোক, Nearby Share অ্যাপটি সিস্টেম ট্রের অধীনে সব সময় সক্রিয় থাকবে। আপনি Nearby Share অ্যাপটি খুলতে পারেন এবং সহজেই যেকোনো অনুরোধ গ্রহণ করতে পারেন।
6. আপনি আপনার ফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে যে ফাইল/ফোল্ডার শেয়ার করবেন তা ডিফল্টরূপে “ ডাউনলোড ” ফোল্ডারের অধীনে সংরক্ষিত হবে।
7. আপনি যদি ডিফল্ট অবস্থান পরিবর্তন করতে চান, উপরের-ডান কোণে " সেটিংস " আইকনে ক্লিক করুন এবং প্রাপ্ত ফাইলগুলির জন্য গন্তব্য পরিবর্তন করুন৷
7. আপনি প্রতিবার একটি ফাইল স্থানান্তর করার সময় অনুরোধগুলি অনুমোদন করতে না চাইলে , "ডিভাইস দৃশ্যমানতা" পরিবর্তন করে "আপনার ডিভাইসগুলি" করুন৷ এটি কাজ করার জন্য, আপনাকে অবশ্যই আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং উইন্ডোজ পিসি উভয়েই একই Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে৷

Nearby Share ব্যবহার করে উইন্ডোজ পিসি থেকে অ্যান্ড্রয়েডে ফাইল/ফোল্ডার শেয়ার করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে দ্রুত ফাইল শেয়ার করার জন্য Nearby Share অ্যাপটি দরকার হবে। এটি কীভাবে কাজ করে তা এখানে দেয়া হলঃ

1. Windows 11 এবং 10-এ রাইট-ক্লিক কনটেক্সট মেনুতে একটি সহজ " পাঠান " বিকল্প যোগ করেছে ৷ এটি উইন্ডোজ পিসি থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে ভাগ করা অনেক সহজ করে তোলে। তাই পিসিতে Nearby Share ব্যবহার করতে, একটি ফাইল বা ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং " Send with Nearby Share " বেছে নিন।
2. এটি Nearby Share অ্যাপ খুলবে। এখানে, ফাইলটি পাঠাতে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্লিক করুন। যদি আপনার ফোন Windows-এ দেখা না যায়, তাহলে আপনার Android ডিভাইসে Nearby Share বিজ্ঞপ্তিটি খুলুন।
3. আপনার অ্যান্ড্রয়েড ফোনে, আপনাকে অনুরোধটি গ্রহণ করতে হবে ।
4. ফাইল অবিলম্বে স্থানান্তর করা হবে। আমাদের পরীক্ষায়, উইন্ডোজ পিসি থেকে আমার অ্যান্ড্রয়েড ফোনে ফাইল পাঠানোর সময় গতি ছিল প্রায় 4.5MBps।

শেষকথা

Windows PC-তে Nearby Share ব্যবহার করার জন্য আপনাকে এই ধাপগুলি অনুসরণ করতে হবে। আমি এটি বেশ কয়েকবার পরীক্ষা করেছি এবং এটি কোন সমস্যা ছাড়াই কাজ করেছে যা দুর্দান্ত। অবশেষে, আপনার যদি কোন প্রশ্ন থাকে, নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। মনে রাখবেন আপনাদের প্রত্যেকটি মতামত আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখি। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪